বৃষ্টি এলো
- ইউসুফ হাফিজ ০৪-০৫-২০২৪

বৃষ্টি এলো বন বাদাড়ে
বৃষ্টি এলো খালে
বৃষ্টি এলে নূপুর বাজে
ঘরের টিনের চালে

বৃষ্টি এলো বিলে ঝিলে
বৃষ্টি ক্ষনে ক্ষনে
বৃষ্টি এলে ছড়া মিলে
ছন্দ মনে মনে

বৃষ্টি এলে নদী নালা
থাকে ভর ভর
বৃষ্টি পেয়ে মাছেরা সব
করে থর থর

বৃষ্টি এলে সূর্য মামা
হাসে নাতো রোজ
বৃষ্টি এলে জেলের জালে
মিলে মাছের খোঁজ

বৃষ্টি আসে মাঠেঘাটে
বৃষ্টি চারিদিক
বৃষ্টি আসে হঠাৎ করেই
ছুটি দিক বিদিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।